বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

স্বদেশ ডেস্ক;

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনায় এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে হাসপাতালের এই ইউনিটে গতকাল মঙ্গলবার মারা গিয়েছিল ১৬ জন।

আজ বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে করোনায় মারা যাওয়া চারজনের মধ্যে ময়মনসিংহের দুজন, জামালপুর ও নেত্রকোনার একজন রয়েছেন।

মৃতরা হলেন- ময়মনসিংহ মুক্তাগাছার প্রমথ চন্দ্র দাস (৭১), নান্দাইলের আমেনা (৮৫), জামালপুর সরিষাবাড়ির সাজেদা (৪৫) ও নেত্রকোনা কেন্দুয়ার দুখু মিঞা (৮০)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে ময়মনসিংহের চারজন, নেত্রকোণার সুনামগঞ্জের একজন রয়েছেন।

তারা হলেন- ময়মনসিংহ সদরের হাসিনা (৬০), ত্রিশালের ইব্রাহিম (৭০), ধোবাউরার জসিমউদ্দিন (৫৫), গফরগাঁওয়ের ইব্রাহিম (৭৫), নেত্রকোনা মোহনগঞ্জের তহুরা (৫০) ও সুনামগঞ্জ জামালগঞ্জের রইসুদ্দিন (৬০)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৩০৪ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২২ রোগী। নতুন শনাক্ত ১৯৮ ও ভর্তি হয়েছেন ৩৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে গত ২৪ ঘণ্টায় মোট সেবা নিয়েছেন ১০৮ জন ও ১৫ জন টেলিমেডিসিন সেবা নিয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় ১০৬১ নমুনা পরীক্ষা করে ২০৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ১৯ দশমিক ১৩ শতাংশ এবং এর আগের দিন ১৭ আগস্ট ছিল ১৮ দশমিক ৪০ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি) করোনা ইউনিটের মুখপাত্র ডা. খায়রুল ইসলাম সিজার জানান, আজ সকাল ৮টা পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে ভর্তি রোগী করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে ১৫ জনসহ মোট ২৪ জন। নতুন ভর্তি হয়েছে ৯ জন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877